আমার ঘন যামিনীর মাঝে

 


আকাশ থাকে রাতের আঁধারে। সেদিন আমি ভেবেছিলাম কোনদিন খুব অন্ধকারেও যদি ডুবে যাই, আমি ঠিক আলো খুঁজে পাব। মানুষের ভাবনাগুলো মানুষের হৃৎপিণ্ডের থেকে আস্তে নিঃশ্বাস নেয়। তাই আলো আমি খুঁজে পাইনি। 

কিন্তু নিঃশ্বাস নেওয়ার বাইরেও মানুষের হাতের মুঠোয় একটা ম্যাজিক থাকে। যাদুকরের হাতের ভিতর থেকে যেমন লাল, নীল সিল্কের রুমাল কিংবা সাদা, সাদা কবুতর ডানা ছটফটিয়ে যাদুর স্টেজের এ মাথা থেকে ও মাথা হাসি আর আনন্দে ভরে দেয়, ঠিক তেমনি মানুষের জীবনের একমাত্র ম্যাজিক হল - মানুষ আঁধারেও বাঁচে।  


মন্তব্যসমূহ

  1. "মানুষের জীবনের একমাত্র ম্যাজিক হল - মানুষ আঁধারে বাঁচে।

    উত্তরমুছুন
  2. মানুষ আঁধারে আলো খোঁজে, আলোর প্রতীক্ষায় থাকে।

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

জনপ্রিয় পোস্টসমূহ


কল্যাণী রমা-র জন্ম ঢাকায়। ছেলেবেলা কেটেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। ভারতের খড়গপুর আই আই টি থেকে ইলেকট্রনিক্স এ্যান্ড ইলেকট্রিক্যাল কমুনিকেশন ইঞ্জিনীয়ারিং-এ বি টেক করেছেন । এখন আমেরিকার উইস্কনসিনে থাকেন। অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট সিনিয়র ইঞ্জিনীয়ার হিসাবে কাজ করছেন ম্যাডিসনে।
প্রকাশিত বইঃ
আমার ঘরোয়া গল্প;
হাতের পাতায় গল্পগুলো ইয়াসুনারি কাওয়াবাতা;
রাত বৃষ্টি বুনোহাঁস অ্যান সেক্সটন, সিলভিয়া প্লাথ, মেরি অলিভারের কবিতা;
মরণ হতে জাগি হেনরিক ইবসেনের নাটক;
রেশমগুটি;
জলরঙ;
দমবন্ধ।